সব
facebook apsnews24.com
সিটির হারে ৩০ বছর পর ইপিএল সেরা লিভারপুল - Bijoy News

সিটির হারে ৩০ বছর পর ইপিএল সেরা লিভারপুল

সিটির হারে ৩০ বছর পর ইপিএল সেরা লিভারপুল

১৯৮৯-৯০ মৌসুমের পর প্রথমবারের মতো ইংল্যান্ডের পেশাদার ফুটবলের সর্বোচ্চ আসরের শিরোপা জিতল লিভারপুল। বৃহস্পতিবার (২৫ জুন) রাতে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির কাছে ২-১ গোলে হেরে যাওয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৯-২০ মৌসুমে চ্যাম্পিয়ন হলো ইয়ুর্গেন ক্লপের দল।

লিগের ৩১ রাউন্ড শেষে লিভারপুলের সংগ্রহ ৮৬ পয়েন্ট। অন্যদিকে দুই নম্বরে থাকা ম্যান সিটির ঝুলিতে রয়েছে ৬৩ পয়েন্ট। নিজেদের বাকি থাকা ৭ ম্যাচে পূর্ণ ২১ পয়েন্ট পেলেও সিটির হবে ৮৪ পয়েন্ট।

অর্থাৎ লিভারপুল বাকি সব ম্যাচ হারলেও কোনও সমস্যা হবে না, শীর্ষেই থাকবে তারা। যার ফলে মাঠে না থেকেও ৭ ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল। এতেই হয়েছে দারুণ এক রেকর্ড। প্রিমিয়ার লিগে শত বছরের ইতিহাসে এত বেশি ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হয়নি আর কোনও দল।

এতদিন ধরে লিগে সর্বোচ্চ ৫ ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড ছিল। যা তিনদল মিলে করেছিল চারবার। সর্বপ্রথম ১৯০৭-০৮ মৌসুমে ৫ ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হয় ম্যানচেস্টার ইউনাইটেড। সবশেষ ২০১৭-১৮ মৌসুমেও একই সমান ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করে ম্যান সিটি।

মাঝে ১৯৮৪-৮৫ মৌসুমে এভারটন এবং ২০০০-০১ মৌসুমে ম্যান ইউ শিরোপা জেতার পথে বাকি ছিল সমান ৫টি ম্যাচ। এ তিনদলের চারবারের রেকর্ড ভেঙে এবার নতুন রেকর্ড গড়ল লিভারপুল। ৩৮ ম্যাচের লিগে তারা চ্যাম্পিয়ন হয়ে গেছে ৩১ ম্যাচ খেলেই।

লিভারপুলের সামনে রয়েছে আরও দুইটি রেকর্ডের হাতছানি। বর্তমানে ৩১ ম্যাচে তাদের সংগ্রহ ৮৬ পয়েন্ট। বাকি সাত ম্যাচে আর ১৫ পয়েন্ট পেলেই লিগ ইতিহাসে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড গড়বে তারা। ২০১৭-১৮ মৌসুমে ম্যান সিটি সর্বোচ্চ ১০০ পয়েন্ট পাওয়ার রেকর্ড গড়েছিল।

এছাড়া সিটিজেনদের আরও একটি রেকর্ড নিজেদের করে নিতে পারবে লিভারপুল। এখনও পর্যন্ত দ্বিতীয় স্থানে ম্যান সিটির সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ২৩। শেষপর্যন্ত এটি ধরে রাখতে পারলে সবচেয়ে বেশি ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়বে অলরেডরা। ২০১৭-১৮ মৌসুমে ম্যান সিটি ১৯ পয়েন্টে এগিয়ে থেকে জিতেছিল শিরোপা।

আপনার মতামত লিখুন :

করোনাভাইরাসের প্রকোপ না কমা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না

করোনাভাইরাসের প্রকোপ না কমা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: Bijoynews.net (২০১২-২০২০)

সম্পাদক ও প্রকাশক:মোহাম্মদ ইলিয়াছ আরমান
Mobile
নির্বাহী সম্পাদক: এরশাদ হোসাইন
প্রতিশ্রুতি ভবন, আজিজনগর, লামা, বান্দরবান
Ad
Mobile
editor@bijoynews.net, info@bijoynews.net
Technical Supported by Infobytesbd.com